আইএস থাকলেই টুইটার অ্যাকাউন্ট বন্ধ
আইএস থাকলেই টুইটার অ্যাকাউন্ট বন্ধ
২০১৬-০৩-০৯ ১২:২৬:৪৯
প্রিন্টঅ-অ+


মাইক্রোব্লগিং সাইট টুইটার জানিয়েছে, ‘অজ্ঞাত’ যেসব অ্যাকাউন্ট থেকে ইসলামিক স্টেট-কে সমর্থন যোগানো হচ্ছে, সেগুলো নিষিদ্ধ করা হচ্ছে।

হ্যাকারদের আন্তর্জাতিক সংগঠন ‘অ্যানোনিমাস’২০১৫ সালের নভেম্বরে প্যারিস হামলার পর #OpISIS নামের একটি হ্যাশট্যাগ তৈরি করে।আইএস যুক্ত আছে এমন কয়েকশ’ অ্যাকাউন্ট চিহ্নিত করে তারা। এভাবে তারা আইএস মোকাবেলায় কার্যত টুইটারকেই সহায়তা করছিল। কিন্তু এখন তাদের অ্যাকাউন্টগুলোই টুইটার থেকে বন্ধ করে দেওয়া হচ্ছে বলে জানিয়েছে সংগঠনটি।


ওয়াউচুলা ঘোস্ট নামের এক প্রচারণাকর্মী জানান, ফেব্রুয়ারি মাসে তার টুইটার অ্যাকাউন্টটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। যারা ওই হ্যাশট্যাগটি ব্যবহার করছেন তারা সবাই এই সমস্যার স্বীকার হয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

আমি বলতে পারি টুইটার এই অ্যাকাউন্টগুলোকে বন্ধ করছে হয়রানির জন্য —বলেন তিনি।

স্কাই নিউজ জানিয়েছে, এই অভিযোগ নিয়ে টুইটারের কোনো মতামত পাওয়া যায়নি।


জঙ্গি হামলার হুমকি অথবা প্রচার চালায় এবং প্রাথমিকভাবে আইএস-এর সঙ্গে সম্পর্কিত এই অভিযোগে প্রায় ১ লাখ ২৫ হাজার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে টুইটার। কিন্তু ওয়াওচুলা ঘোস্ট-এর দাবি, তারাই সত্যিকার অর্থে আইএস বিরোধী প্রচারক।

তিনি বলেন, “একটু ভেবে দেখুন- যোগাযোগ মাধ্যমগুলোতে যদি আইএস বিরোধী প্রচারণা বন্ধ করে দেয়া হয় তাহলে টুইটার জঙ্গিবাদীতে পূর্ণ হয়ে যাবে।”

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিবিধ এর অারো খবর