ফ্রিল্যান্সার্স অ্যাসোসিয়েশন গঠন বাংলাদেশে
ফ্রিল্যান্সার্স অ্যাসোসিয়েশন গঠন বাংলাদেশে
২০১৬-০৩-০৮ ০১:২৯:৫০
প্রিন্টঅ-অ+


তথ্যপ্রযুক্তিতে মুক্ত পেশাজীবীদের নিয়ে আত্মপ্রকাশ করেছে ‘বাংলাদেশ ফ্রিল্যান্সার্স অ্যাসোসিয়েশন’ (বিএফএ)।

আউটসোর্সিংয়ের ক্ষেত্রে বাংলাদেশের তরুণ প্রজন্ম বিক্ষিপ্তভাবে অনন্য সাফল্য অর্জন করেছে, সেই অর্জনকে সাংগঠনিক ভিত্তি দিয়ে বৃহত্তর লক্ষ্যমাত্রা অর্জনের পথে নবগঠিত অ্যাসোসিয়েশন কাজ করে যাবে।

বিশেষত আউটসোর্সিং এ দক্ষতা অর্জনে আন্তর্জাতিক মান সম্পন্ন সিলেবাস প্রনয়ণ, কোর্স ম্যানুয়াল ডেভোলপ করা, প্রশিক্ষণ প্রদানকারী ইনস্টিটিউটের অনুমোদন প্রদান, দক্ষ প্রশিক্ষক তৈরি। সর্বোপরি আউটসোর্সিং এর মাধ্যমে ৫ বিলিয়ন ডলার অর্জনে সরকারের সহযোগি হয়ে কাজ করা।

মো. আবু কায়সারকে আহ্বায়ক, মো. রুবেল হামজা, মো. মনির হোসেন ও মো. আসিফুজ্জামানকে যুগ্ম আহ্বায়ক এবং মো. আসাফুর রহমানকে সদস্য সচিব করে প্রাথমিকভাবে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন মো. সরোয়ার হোসেন মোল্লা, মাজহারুল ইসলাম, সাব্বির আহমেদ, সফিউল আলম, নাবিলা খুরশিদ, আল মাহমুদ, মাহমুদুর রহমান মান্না, জি এম তাসনিম আলম, মারুফ হাসান বুলবুল ও মো. ইউসুফ আলী।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর