বাজারে আসছে নতুন স্মার্টফোন
বাজারে আসছে নতুন স্মার্টফোন
২০১৬-০৩-০৫ ০০:১০:১১
প্রিন্টঅ-অ+


বাংলাদেশের বাজারে প্রতিমাসেই যোগ হচ্ছে নতুন নতুন মডেলের স্মার্ট ফোন। বিদেশি ফোনের তুলনায় দেশি ফোনের প্রতিই ক্রেতাদের বেশি আগ্রহ বলে জানিয়েছেন বিক্রেতারা। আর ক্রেতারা বিক্রেতাদের কথার সত্যতা স্বীকার করে নিয়ে বলছেন দেশি ফোন এখন মানেও ভালো, দামের দিক থেকেও সাশ্রয়ী তাই দেশি ফোনই প্রথম পছন্দ।

ঢাকার কয়েকটি বাজার ঘুরে পাওয়া স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটারের দাম নিচে দেওয়া হলো।

স্মার্টফোন
স্যামসাং: গ্যালাক্সি জে ফাইভ ১৮,৯০০; গ্যালাক্সি জে সেভেন ২১,৯০০; গ্যালাক্সি জে২ ১২,৯৯০; গ্যালাক্সি এ৮ ৪৪,৯০০; গ্যালাক্সি এস ৬ এজ ৭৯,৯০০; গ্যালাক্সি জে১ নেক্সট ৬,৯৯০; গ্যালাক্সি নোট ৫ ৬৯,৯০০ টাকা এবং গ্যালাক্সি নোট ৫ ডুয়াল সিম ৭৪,৯০০ টাকা। অ্যাপল: আইফোন ৫ এস ১৬ গিগাবাইট (গি.বা.) ৬২,৫০০; আইফোন ৬ ১৬ গি.বা. ৭৩,৮০০ ও আইফোন ৬ ৬৪ গি.বা. ৮৫,২০০; আইফোন ৬ প্লাস ১৬ গি.বা. ৮৫,২০০; আইফোন ৬ প্লাস ৬৪ গি.বা. ৯৬,৫৭৫ ও আইফোন ৬ প্লাস ১২৮ গি.বা. ১০৮,০০০ টাকা। মাইক্রোসফট: লুমিয়া ৭৩০ ২১,৫০০; লুমিয়া ৫৩৫ ১১,৫০০; লুমিয়া ৫৩২ ৯,৫০০; লুমিয়া ৫৩৫ ১১,৫৯৯; লুমিয়া ৫২৫ ১২,৫০০; লুমিয়া ৬৩০ ১২,৯০০; লুমিয়া ৬২৫ ১৯,৫০০; লুমিয়া ৯২৫ ৩২,০০০ এবং লুমিয়া ১০২০ ৪২,০০০ টাকা। সনি: এক্সপেরিয়া এস ২৫,০০০; এক্সপেরিয়া পি ২০,০০০; এক্সপেরিয়া জেড ৩২,৯০০ ও এক্সপেরিয়া সোলা ১৫,৫০০ টাকা। সিম্ফনি: ই৭৮ ৩,৫৯০; এইচ ৬০ ৭,২৯০; এইচ ২৫০ ৯,৯৯০; এম ১ ৬,১৯০; পি৬ ৮,৯৯০; পি৬ প্রো ১০,৪৯০ ও পিপি ৬ (২ গি.বা.) ১০,৪৯০ টাকা। ওয়ালটন: আরএক্স ৩ ১৩,৯৯০; আরএক্স ২ ১২,৯৯০ ও প্রিমো জেড ১ ২৮,৯০০; জিএম ৯,২৯০; এনএক্স ২ ১৪,৪৯০; জেএফ ৩ ৭,৮৯০; প্রিমো এস ৩ ১৬,৩৯০; এনএক্স ১৭,৯৯০; এফ ১ ৮,৯৯০; ই১ ৫,২৯০ টাকা; জিএফ ৮,৬৯০; জি৫ ৮,৯০০; জি২ ১২,৫৯০; জিএইচ ৩ ১০,৯৯০ ও জি৩ ১০,৯৯০ টাকা। গোল্ডবার্গ: জ্যাপ এফএক্স ১ ৬,৯৯৯; ইভিও ভিএক্স ২ ৩,৯৪০; ইভিও ভিএক্স ১ ৪,৫৯৯; ডিসকভারি জেডএল ৫,৮৯৯; হুয়াওয়ে: পি৮ ৪৯,৯৯০; পি লাইট ২২,৪৯০; ওয়াই ৬২৫ ৯,৯৯০; মিনি গোল্ড ১৫,৯০০ ও অনার ৬ প্লাস ৪৪,৪৯০ টাকা। অনার ওয়াই ৫সি ৬,৯৯০; অনার হলি ১০,৯৯০; অ্যাসেন্ড ওয়াই ৫১১ ৬,৯৯০; অ্যাসেন্ড জি৬১০ ১৩,৫০০; জি৬৩০ ১৫,৪৯০ টাকা। অপ্পো: নিও ৩ ১৪,৮০০; এন ১ মিনি ৩৬,০০০; আর ১ কে ৩২,০০০; ফাইন্ড ৭ ৪৯,৯০০ ও ফাইন্ড ৭এ ৪১,০০০ টাকা। এলিট: ইভিও এনএক্স ১ ৯,৭৭৭ ও ইভিও ৭০ ৭,১১১ টাকা।

ট্যাবলেট
অ্যাপল: আইপ্যাড মিনি ১৬ গি.বা. ৪৬,০০০; ৩২ গি.বা. ৫০,০০০; ৬৪ গি.বা. ৬০,০০০; আইপ্যাড টু ১৬ গি.বা. ৪৭,০০০; ফোর ৮ গি.বা. ৩৯,০০০; ৩২ গি.বা. ৫০,০০০ ও ৬৪ গি.বা. ৬০,৫০০ টাকা। স্যামসাং: গ্যালাক্সি ট্যাব ফোর ৭.০ ৮ গি.বা. ১৯,৯০০; ট্যাব ফোর ১০.১ ১৬ গি.বা. ৩০,০০০; ট্যাব এস ৮.৪ ৩৫,৯০০ ও ট্যাব এস ১০.১ ৬৩,০০০ টাকা। আসুস: ফোন প্যাড ৭ ইঞ্চি ৮ গি.বা. ১৩,০০০; নেক্সাস সেভেন ওয়াই-ফাই থ্রিজি ৩৩,০০০; টিএফ ১০১জি এনভিডিয়া ৪৪,০০০; মেমোপ্যাড ১৫,০০০ ও ফোনপ্যাড ৮ গি.বা. ২২,০০০ টাকা। ফুজিৎসু: ট্যাব এম ৫৩২ ৬০,৫০০ টাকা। এইচপি: এলিটপ্যাড ৯০০ ৩২ গি.বা. ৯২,০০০ টাকা। সনি: এসজিপিটি ৩ ৩৯,০০০; এসজিপি ২ ৪৯,০০০ ও ট্যাবলেট পি এসজিপিটি ২ ৪৫,০০০ টাকা। লেনোভো: এ৭ ৫০ ৭ ইঞ্চি ৮ গি.বা. ১৭,৫০০; ইয়োগা ৮ ২৭,৫০০ ও ইয়োগা ১০ ২৯,৫০০ টাকা। তোশিবা: এটি ১০০ ৪১,৫০০ টাকা।

বাজারে নতুন স্মার্টফোন
স্যামসাং: গ্যালাক্সি এস–৭ এজ ৭৯,৯০০ টাকা (প্রি বুকিং ১৬ মার্চ পর্যন্ত)। উই: এল১ ৪,২৫০; আর১ ৫,৯০০ টাকা। সিম্ফনি: এইচ ৫৮ ৭,৬৪০; এইচ ১৭৫ ১০,৪৯০; পি৬ প্রো (৩ গি.বা.) ১১,৯৯০; ভি৮৫ ৬,৯৯০ ও ভি৪৯ ৫,২৯০ টাকা। হুয়াওয়ে: জিআর ৫ ২২,৯৯০ ও মেট ৮ ৫৯,৯৯০ টাকা। মাইক্রোসফট: লুমিয়া ৫৪০ ১৩,৯৯০ টাকা। ওয়ালটন: বি১ ১৭,৯৯০; প্রিমো জেড ২৮,৯৯০ ও এক্স২ ১২,৯৯০ টাকা। ওকাপিয়া: আলটিমা ১০,৯৯০; এয়ার ৯,৯৯০ ও ম্যাজিক প্রো ৬,৪৯০ টাকা। অ্যালকাটেল: হিরো ১৭,১০০; আইডলএক্স ১২,৯৯৯ ও আইডল প্লাস ১২,৯৯৯ টাকা। মাইসেল: এএইচ-৫৪৪ ৪৫,০০০ টাকা। অপ্পো: আর৭ ৩৬,০০০ টাকা।

ট্যাবলেট
স্যামসাং: গ্যালাক্সি ট্যাব ৯.৬ ইঞ্চি ২৪,৯০০; গ্যালাক্সি ট্যাব এস ১০.৫ ইঞ্চি ৫৩,০০০; ট্যাব ফোর ৭ ইঞ্চি ১৯,৯০০ টাকা। আসুস: ট্রান্সফরমার টি১০০ টিএম ১০.৫ ইঞ্চি ৩৭,০০০ টাকা। লেনোভো: এ৭ ৩০ ৮ ইঞ্চি ১৪,৫০০ টাকা। মাইসেল: পি-৮ স্মার্টট্যাব ৭,৪৯০ টাকা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

লাইফ স্টাইল এর অারো খবর