৫০ হাজার ডিপ্লোমা প্রকৌশলী নতুন বেতন স্কেলে ক্ষতিগ্রস্ত হবে
৫০ হাজার ডিপ্লোমা প্রকৌশলী নতুন বেতন স্কেলে ক্ষতিগ্রস্ত হবে
২০১৫-১১-০৯ ১১:২৫:৩২
প্রিন্টঅ-অ+


নতুন বেতন স্কেলে ক্ষতিগ্রস্ত ৫০ হাজার ডিপ্লোমা প্রকৌশলী
অষ্টম জাতীয় বেতন স্কেলে বৈষম্যের কারণে ৫০ হাজার ডিপ্লোমা প্রকৌশলী ক্ষতিগ্রস্ত হবেন। তারা বঞ্চিত হবেন ন্যায্য বেতন ও মর্যাদা থেকে।
ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সংবাদ সম্মেলনে একথা বলেন সংগঠনটির সভাপতি মো: ফজলুর রহমান খান। তিনি অবিলম্বে অষ্টম জাতীয় বেতন স্কেলে ডিপ্লোমা প্রকৌশলীদের বেতন বৈষম্য নিরসনের আহ্বান জানান।
সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলাম, সহসভাপতি মো: আবুল কালাম আজাদসহ মো: ফজলুর রহমান, মো: জিয়াউদ্দিন, মো: খায়রুজ্জামান, মো: নজরুল ইসলাম, মো: ইলিয়াস মিয়া, মো: রেজাউল করিম, মো: রেহান মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, অষ্টম জাতীয় বেতন স্কেলে টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বাতিল হওয়ায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারসহ ১০ থেকে ২০তম গ্রেডের কর্মচারীরা ন্যায্য বেতন ও মর্যাদা থেকে বঞ্চিত হবেন। সংবাদ সম্মেলন থেকে ডিপ্লোমা প্রকৌশলীদের চাকরিতে চার বছর পূর্তিতে সিলেকশন গ্রেড, ৮/১২/১৫ বছর চাকরিপূর্তিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় টাইম স্কেল প্রদান এবং চাকরিজীবনে ন্যূনতম ৫টি গ্রেড ও পদবি পরিবর্তনে সহকারী প্রকৌশলী হতে অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদে পদোন্নতির বিধান এবং শূন্যপদ না থাকলে সুপারনিউমারারি পদ সৃষ্টি করে পদোন্নতি প্রদান, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রাথমিক নিযুক্তিতে ২টি অতিরিক্ত বর্ধিত অথবা মূল বেতনের ১০ শতাংশ টেকনিক্যাল ভাতা প্রদান, সরকার নিয়ন্ত্রিত সব বিদ্যুৎ কোম্পানিতে ডিপ্লোমা প্রকৌশলীদের জন্য অভিন্ন বেতন স্কেল ও জ্যেষ্ঠতার ভিত্তিতে পদোন্নতির বিধান রাখার দাবি জানানো হয়।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর