হোয়াটসঅ্যাপে যুক্ত হলো তিন সুবিধা
হোয়াটসঅ্যাপে যুক্ত হলো তিন সুবিধা
২০১৬-০৩-০৩ ১২:২১:৫৮
প্রিন্টঅ-অ+


এতদিন মেসেজিংয়ের একঘেয়ে ফিচার্স ব্যবহার করতে করতে বোর হয়ে গিয়েছিলেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। তাদের একঘেয়েমি কাটাতে এবার নতুন ফিচার্স যোগ করাকেই অস্ত্র হিসেবে ব্যবহার করল হোয়াটসঅ্যাপ। তবে এই ফিচার্সগুলো শুধু অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরাই পাবেন।

নতুন ফিচার্সগুলো কী কী এবার দেখে নেয়া যাক।

১. এবার চ্যাটিং করতে করতেই লিঙ্ক কপি করতে পারবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। আগে কোনো লিঙ্ক কপি করতে হলে পুরো চ্যাটটাই কপি করতে হতো। এবার এই নতুন ফিচার্সের মাধ্যমে শুধু লিঙ্কটাই কপি করা যাবে।

২. হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা একে অপরের সঙ্গে শুধু চ্যাটিংই নয়, শেয়ার করে ছবি এবং ভিডিও। এতদিন পর্যন্ত আলাদা আলাদাভাবে কনট্যাক্টসের লিঙ্ক দেখতে পেতেন তারা। এবার তাঁরা আর আলাদা আলাদা নয়, সমস্ত লিঙ্কের লিস্ট একসঙ্গে দেখতে পাবেন। এই লিঙ্ক দেখার জন্য ওই একই স্ক্রিনে আলাদা একটা ট্যাব খোলা যাবে। সেই ট্যাবেই লিঙ্কের হিস্ট্রি দেখতে পারবেন ব্যবহারকারীরা।

৩. এতদিন হোয়াটস অ্যাপে কোনো বন্ধুর চ্যাট ডিলিট করতে হলে তার পুরো চ্যাটটাই মুছে যেত। কোনো একটা চ্যাট মোছা যেত না। এবার হোয়াটস অ্যাপের নতুন ফিচার্সের মাধ্যমে আপনার যে চ্যাটটা অপ্রয়োজনীয় মনে হবে, আপনি শুধু সেই চ্যাটটাই মুছে ফেলতে পারবেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর