আসছে ‘হিরোজ অব ৭১: রিটেলিয়েশন’এর দ্বিতীয় পর্ব
আসছে ‘হিরোজ অব ৭১: রিটেলিয়েশন’এর দ্বিতীয় পর্ব
২০১৬-০৩-০২ ০২:৪৭:১৬
প্রিন্টঅ-অ+


মুক্তিযুদ্ধভিত্তিক অ্যানড্রয়েড গেম ‘হিরোজ অব ৭১: রিটেলিয়েশন’ নামের গেমটির দ্বিতীয় পর্ব বাজারে ছাড়বে গেমস ডেভেলপার প্রতিষ্ঠান ‘পোর্টব্লিস’। এর উন্মোচন হয় গত বছর বিজয় দিবসে। ব্যপক জনপ্রিয়তা পায় গেমটি। এবার আসছে এই গেমের দ্বিতীয় পর্ব।

‘হিরোজ অব ৭১: রিটেলিয়েশন’ নামের গেমটির দ্বিতীয় পর্ব বাজারে ছাড়বে গেমস ডেভেলপার প্রতিষ্ঠান ‘পোর্টব্লিস’। আর আগেরবারের মত এবারেও উন্মোচনের দিন ধার্য করা হয়েছে ২৬ মার্চ।

‘পোর্টব্লিস’র প্রকল্প ব্যবস্থাপক মাশাহ মোস্তাকিম জানান, আসছে স্বাধীনতা দিবসে গুগল প্লে-স্টোরে উন্মোচন করা হবে ‘হিরোজ অব ৭১’র দ্বিতীয় পর্বটি। প্রথম পর্ব যেখানে শেষ হয়েছে ঠিক সেখান থেকেই শুরু হবে এ পর্বটি।

গেমটি খেলতে আগের নিয়ম-কানুনই অনুসরণ করতে হবে।
এ পর্বে নতুন একটি নারী চরিত্র যুক্ত করা হয়েছে। আছে নতুন লেভেলও।

তিনি আরও জানান, এর আগে গত বছরের বিজয় দিবসে গুগল প্লে-স্টোরেই উন্মোচন করা হয়েছিল ‘হিরোজ অব ৭১’। উন্মোচনের প্রথম দিনই ১০ হাজার বার ডাউনলোড হয় গেমটি। এখন পর্যন্ত গেমটি ২ লাখ ৮০ হাজার বার ডাউনলোড করা হয়েছে।

গেম ডেভেলপার প্রতিষ্ঠানটি প্রত্যাশা করছে ‘হিরোজ অব ৭১’ এর মতো ‘হিরোজ অব ৭১ : রিটেলিয়েশন’ও ব্যাপক জনপ্রিয়তা পাবে।

মুক্তিযুদ্ধভিত্তিক গেম তৈরি এবং পোর্টব্লিস সম্পর্কে জানতে চাইলে মাশাহ মোস্তাকিম বলেন, গত বছরের মার্চে আনুষ্ঠানিকভাবে যাত্র শুরু করে পোর্টব্লিস। প্রথম কাজ হিসেবেই মুক্তিযুদ্ধভিত্তিক অ্যাকশন গেম তৈরির পরিকল্পনা নেওয়া হয়। কাজ শুরু হয় মূলত মে থেকে।

মুক্তিযুদ্ধের ইতিহাস তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দেওয়ার প্রেরণা থেকেই তৈরি করা হয় ‘হিরোজ অব ৭১’ গেমটি। তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার ক্ষেত্রে গেমটি ভূমিকা রাখবে।

মুক্তিযুদ্ধকালীন ৯ নং সেক্টরের অধীনে পাঁচজনের একটি কাল্পনিক কমান্ডো দলের বীরত্বকে কেন্দ্র করেই দুই পর্বের গেমটির কাহিনী তৈরি করা হয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর