নলকূপের গর্ত দিয়ে বেরিয়ে আসছে গ্যাস
নলকূপের গর্ত দিয়ে বেরিয়ে আসছে গ্যাস
২০১৬-০২-২৯ ০১:৫০:৩২
প্রিন্টঅ-অ+


নলকূপ স্থাপনের সময় গর্ত থেকে বের হয়ে আসতে থাকে গ্যাস। এ ঘটনা ঘটেছে পলাশ উপজেলার গজারিয়ায় চরকারদি গ্রামের শরিফ চৌধুরীর বাড়িতে।

এই ঘটনা ঘটার পর থেকে এলাকার শত শত নারী-পুরুষ তা দেখতে সেখানে ভিড় জমাচ্ছে। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করে সেখানে গ্যাসকূপ থাকার সম্ভাবনার কথা জানিয়েছে নরসিংদীর তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

শরিফ চৌধুরী জানান, দুপুরে তার বাড়িতে নলকূপ স্থাপন করতে গিয়ে পাইপ ১১৫ ফুট মাটির নিচে যাওয়ার পর হঠাৎ তা ২০ ফুট উপরে উঠে আসে। এ সময় পাইপে শোঁ শোঁ শব্দে গ্যাস বের হতে থাকে। খবর পেয়ে পলাশ ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে এসে নলকূপের আশপাশে ৩০ ফুট এলাকাজুড়ে লাল নিশান টানিয়ে দেয়। যে কোনো দুর্ঘটনা এড়াতে উপজেলা প্রশাসন পুলিশি পাহারার ব্যবস্থা করেছে।

নরসিংদী তিতাস গ্যাসের উন্নয়নকারী মো. আয়ুব আলী ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের বলেন, প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে, বড় ধরনের না হলেও ছোটখাটো গ্যাসের কূপ এখানে থাকতে পারে।

পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন ও নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মাহমুদা আক্তার জানান, বাপেক্স থেকে একটি টিম শরিফ চৌধুরীর বাড়িতে গ্যাস কূপ দেখতে আসবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

পরিবেশ এর অারো খবর