জাকারবার্গ-ডরসিকে হত্যার হুমকি আইএসের
জাকারবার্গ-ডরসিকে হত্যার হুমকি আইএসের
২০১৬-০২-২৬ ০১:২২:৪৮
প্রিন্টঅ-অ+


ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ ও টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসিকে হুমকি দিয়েছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

সম্প্রতি এক ভিডিও বার্তায় দেওয়া হুমকিতে আইএস বলেছে, ফেসবুক ও টুইটার থেকে আইএসপন্থী অ্যাকাউন্ট সরিয়ে ফেললে ভয়াবহ পরিণতি বরণ করতে হবে। বার্তা সংস্থা আইএএনএস এ তথ্য জানিয়েছে।

ভিডিওটি পোস্ট করা হয়েছে ‘সনস খেলাফত আর্মি’ নামে এবং ভিডিওর বিষয়টি নিশ্চিত করেছে সংবাদ সংস্থা স্টোরিফুল। এই সংস্থাটি অনলাইন কনটেন্টের বিষয়টি পরীক্ষা করে থাকে।

প্রযুক্তিবিষয়ক ব্লগ ইএনগ্যাজেটসের প্রতিবেদনে বৃহস্পতিবার বলা হয়েছে, হুমকির বার্তায় মার্ক জাকারবার্গ ও জ্যাক ডরসির ছবি ব্যবহার করেছে জঙ্গি সংগঠনটি।

ভিডিওর শেষে একটি ব্যানারে ওই দুজনের উদ্দেশে লেখা হয়েছে, ‘ফেসবুক ও টুইটারের প্রতিষ্ঠাতা জাকারবার্গ ও ডরসি এবং তাঁদের ক্রুসেডার সরকারের প্রতি- তোমরা প্রতিদিন আমাদের অনেক অ্যাকাউন্ট মুছে দেওয়া হয়েছে বলে ঘোষণা দিচ্ছ। আমরা বলছি, এটা কি তোমরা করতে পার? তোমরা আমাদের পক্ষে নও।’

ভিডিওতে হুমকি দেওয়া হয়, তাদের হ্যাকিং গ্রুপের সদস্যরা ফেসবুক ও টুইটারের ১০টি করে অ্যাকাউন্ট হ্যাক করবে। এভাবে ধীরে ধীরে ফেসবুক ও টুইটারের ওয়েবসাইট পুরোটাই ‘ডিলিট’ করে দেওয়া হবে।

ভিডিওতে বলা হয়, আইএসের এখনো ১০ হাজার ফেসবুক অ্যাকাউন্ট, ১৫০ গ্রুপ ও পাঁচ হাজার টুইটার অ্যাকাউন্ট রয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিদেশ এর অারো খবর