গ্রাহক ডাকলেই সাড়া দিচ্ছে টেলিটক
গ্রাহক ডাকলেই সাড়া দিচ্ছে টেলিটক
২০১৬-০২-২৬ ০০:৫৯:২৪
প্রিন্টঅ-অ+


‘আমি আগামী সিম ব্যবহারকারী, আমার এখনও জাতীয় পরিচয়পত্র আসেনি, তাহলে আমি কীভাবে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন করবো?” নাইম নামের একজন ছাত্রের এমন প্রশ্নে সাড়া দিয়ে টেলিটক লিখেছে, ‘আপনার পরিচিত কারো ভোটার আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন স্যার। তবে যার ভোটার আইডি দিয়ে রেজিস্ট্রেশন করবেন তাকে নিয়ে আসতে হবে।’

এখন ডিজিটাল, গ্রাহক সেবা কেন্দ্রগুলো ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এভাবেই তাৎক্ষণিক সাড়া মিলছে দেশীয় মোবাইল অপারেটর টেলিটকের। টেলিটকের অফিসিয়াল ফেসবুক পেজ(https://www.facebook.com/yourTELETALK) থেকে গ্রাহকরা তাদের নানা সমস্যার কথা জানাচ্ছেন, সমাধানও পেয়ে যাচ্ছেন সহজেই।

গ্রাহকদের চাহিদার কথা বিবেচনা করে ট্যুইটার, ইউটিউব এবং লিংকডইনেও সেবা পাচ্ছেন গ্রাহকরা। অনলাইনে সেবা প্রদানের ক্ষেত্রে গ্রাহকদেরও আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে বলে জানিয়েছেন টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গিয়াস উদ্দিন আহমেদ।

ফেসবুকে টেলিটকের অফিসিয়াল পেজে দেখা যায়, বায়োমেট্রিক পদ্ধতিতে গ্রাহকের সিম নিবন্ধন, বিভিন্ন প্যাকেজের ভয়েস ও ডাটা তথ্য, শিক্ষার্থীদের জন্য সিম বিতরণ কার্যক্রমসহ বিভিন্ন প্রশ্নের উত্তর পাচ্ছেন গ্রাহকরা।

পাশাপাশি বিভিন্ন অফার বা নতুন নতুন প্রমোশন, প্যাকেজের তথ্য দিয়ে সহজেই গ্রাহকের সন্তুষ্টি অর্জন করতে পারছে অপারেটরটি। টেলিটক এমডি বলেন, গ্রাহকদের সুবিধার জন্য নানা পদক্ষেপ নিয়েছে অপারেটরটি।

এরই ধারাবাহিকতায় অনলাইনে-ফেসবুকে গ্রাহকদের তথ্যসেবা দেওয়া হচ্ছে। অনলাইনে তাৎক্ষণিক সেবা প্রদানে ওই শাখায় কর্মীরা আন্তরিকতার সাথে কাজ করছেন। পাশাপাশি গ্রাহক সেবা কেন্দ্রগুলোতে উন্নতমানের সেবা প্রদান করা হচ্ছে উল্লেখ করে এমডি মনে করেন, নানামুখী পদক্ষেপে দ্রুতই টেলিটক এগিয়ে যাবে। প্রতিযোগিতার বাজারে নিজেকে দাঁড় করাতে অনলাইনে গ্রাহক সেবা প্রদান ছাড়াও বিভিন্ন প্রতিযোগিতারও আয়োজন করছে টেলিটক।

ফেসবুকে সম্প্রতি একটি ব্যতিক্রমী প্রতিযোগিতারও আয়োজন করে টেলিটক, যেখানে সুন্দরবনে তোলা ছবি পাঠিয়ে তিন দিনের সুন্দরবন ভ্রমণের সুযোগ দেওয়া হয়।

বিভিন্ন দিবসেও থেমে নেই টেলিটক, অনলাইনে বার্তা পাঠিয়ে স্বাগত-শুভেচ্ছা জানাচ্ছে গ্রাহকদের। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে টেলিটকের পেজের বার্তা ছিল, ‘মুখে যাদের ভাষা নেই, ভাষা দিবস তাদেরও’- এই বার্তাটি আবেগপ্রবণ করেছিল গ্রাহকদের। ফেসবুক ছাড়া ইউটিউব, টুইটার, লিংকডইনে টেলিটকের বিভিন্ন অফার, সেবার তথ্য দিয়ে গ্রাহকদের কাছে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর