নাসার স্পেস অ্যাপস প্রতিযোগিতার বাছাইপর্ব হবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে
নাসার স্পেস অ্যাপস প্রতিযোগিতার বাছাইপর্ব হবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে
২০১৬-০২-২৩ ১৩:৪৩:১৩
প্রিন্টঅ-অ+


এবার বাংলাদেশে আয়োজন করা হচ্ছে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা আয়োজিত আন্তর্জাতিক স্পেস অ্যাপস প্রতিযোগিতা ২০১৬-এর আঞ্চলিক পর্ব। বাংলাদেশে এই প্রতিযোগিতার আয়োজন করছে বেসিস।

রাজধানীর বেসিস মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস—বেসিসের সভাপতি শামিম আহসান জানান, আগামী ২২ থেকে ২৪ এপ্রিল ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে হবে এ প্রতিযোগিতা। তিনি আরও বলেন, এ প্রতিযোগিতার মাধ্যমে মহাকাশ প্রযুক্তির বিভিন্ন উদ্ভাবনী ধারণা পাওয়া যাবে।

আঞ্চলিক পর্যায়ের তিন বিভাগ থেকে দুজন করে মোট ছয়জন নাসার চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবেন বলে জানায়,স্পেস অ্যাপস প্রতিযোগিতা ২০১৬-এর আহ্বায়ক আরিফুল হাসান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতিযোগিতায় বিমান চালনাবিদ্যা, মহাকাশ স্টেশন, সোলার ব্যবস্থা, তথ্যপ্রযুক্তি, মঙ্গল গ্রহে যাওয়ার বিষয়ে বিভিন্ন সমস্যার সমাধান করবেন প্রতিযোগীরা।
আগ্রহীদের ২০ মার্চের মধ্যে (www.studentsforum.basis.org.bd) ঠিকানায় একক বা দলগতভাবে নিবন্ধন করতে হবে।

এই প্রতিযোগিতা আয়োজনে সহযোগিতা করছে বেসিস স্টুডেন্টস ফোরাম, ক্লাউডক্যাম্প বাংলাদেশ, বাগডুম ডটকম, পিবাজার ডটকম, রাজশাহী বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর