ইয়াহু আলোচনায় বসছে মূল ব্যবসা প্রসঙ্গে
ইয়াহু আলোচনায় বসছে মূল ব্যবসা প্রসঙ্গে
২০১৬-০২-২৩ ১৩:১২:৫১
প্রিন্টঅ-অ+


অনেক আগে থেকেই প্রযুক্তি প্রতিষ্ঠান ইয়াহু তাদের মূল ব্যবসা বিক্রি করে দেওয়ার চেষ্টা করে আসছিলো। এ লক্ষ্যে প্রতিষ্ঠানটি সম্ভাব্য ক্রেতাদের সঙ্গে আলোচনা শুরু করবে ২২ ফেব্রুয়ারি থেকে।

মূল ব্যবসা বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার লক্ষ্যে তারা একটি ‘স্বাধীন কমিটি’ গঠন করেছে বলে চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি ইয়াহু বোর্ডের তরফ থেকে জানানো হয়েছিল।

অনেক প্রতিষ্ঠানই ইয়াহুর মূল ব্যবসা কেনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। ইয়াহুর এসব কর্মকাণ্ডের সঙ্গে জড়িত এক সূত্রের বরাতে জানা গেছে, সম্ভাব্য ক্রেতাদের তালিকায় রয়েছে ভেরাইজন, কমকাস্ট, এটিঅ্যান্ডটি, বেইন ক্যাপিটাল, কেকেআর এবং টিপিজি-এর মতো প্রতিষ্ঠান।

অন্যদিকে প্রতিষ্ঠানটির ওই সূত্র জানিয়েছেন, আগ্রহী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে ইয়াহুর আলোচনা ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হলেও, প্রথম দফার ‘বিডিং’ ন্যূনতম মাসখানেকের আগে শুরু হওয়ার কোনো সম্ভাবনা নেই।

ব্যবসা, তারকা ও প্রযুক্তিবিষয়ক সাইট বিজনেস ইনসাইডার জানিয়েছে,এই আলোচনা প্রসঙ্গে ইয়াহু এখনই কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

ইয়াহু শুরুতে শেয়ার মূল্যে নিজেদের মূল ব্যবসা চীনা ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবার কাছে বিক্রি করে দেওয়ার পরিকল্পনা করেছিল। কিন্তু বিনিয়োগকারীদের অসম্মতি এবং সম্ভাব্য কর জটিলতার আশঙ্কা থাকায় ২০১৫ সালের ডিসেম্বর মাসে ওই সিদ্ধান্ত পাল্টাতে বাধ্য হয় প্রতিষ্ঠানটি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর