কান্না বিফলে গেলে আমরা গর্জন করবো
কান্না বিফলে গেলে আমরা গর্জন করবো
২০১৫-১১-০৬ ১২:৫০:২৬
প্রিন্টঅ-অ+


বিসিএস স্বাস্থ্য এ্যাসোসিয়েশনের সভাপতি ডাঃ সেলিম রেজা বলেছেন, আমাদের কান্না বিফলে গেলে আমরা গর্জন করবো।

বৃহস্পতিবার বিকেল ৫ টায় কৃষিবিদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি-র সভায় তিনি একথা বলেন।

উপজেলা পরিষদের ক্ষমতায়নের নামে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কর্তৃত্ব প্রতিষ্ঠার সার্কুলার বাতিল, জাতীয় বেতন স্কেল ২০১৫-র সিলেকসন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল করার দাবিতে উক্ত সভা অনুষ্ঠিত হয়েছে।

ডাঃ সেলিম রেজা বলেন, আমলারা দেশের সামগ্রিক উন্নয়নকে বাধাগ্রস্থ করার জন্য সরকারী কর্মচারীদের বিভিন্ন বৈষম্যমুলক ও কালা আইন প্রণয়ন করে চরমপন্থা অবলম্বনের জন্য উৎসাহিত করছে। কিন্তু আমরা চাই না আমাদের কর্মকাণ্ডের জন্য আমাদের দেশ ক্ষতিগ্রস্থ হোক, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ক্ষতিগ্রস্থ হোক।

তিনি বলেন, আমরা চাই মাননীয় প্রধানমন্ত্রী উপলব্ধি করুক তার স্বপ্ন বুকে লালন করে মাঠ পর্যায়ে বাস্তবায়ন করছে ডাক্তার, কৃষিবিদ, ইঞ্জিনিয়ার। তাই দেশের উন্নয়নের চাকাকে সচল রাখার জন্য সরকার আশু পদক্ষেপ নেবে বলে আমি আশাবাদী। তা না হলে আমাদের গর্জন করা বাদে আর কোন উপায় থাকবে না।

প্রকৌশলী আতাউল মাহমুদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বুঝেছিলেন কৃত্য পেশাভিত্তিক জনপ্রশাসন কিভাবে উন্নয়ন কাজে ভুমিকা রাখে। তাই তিনি জাতীয় অধ্যাপক কবির চৌধুরীকে শিক্ষা সচিব বানিয়েছিলেন। আমরা চাই জাতির পিতার সমস্ত স্বপ্ন বাস্তবায়িত হোক, দেশ উন্নয়নের স্রোতে এগিয়ে যাক। এক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এগিয়ে আসার জন্য বিনীত অনুরোধ করেন তিনি।

কৃষিবিদ ফিরোজ খান বলেন, আজ বাংলাদেশের সমস্ত উপজেলায় মেধাবী কর্মকর্তারা সমাবেশ করতে বাধ্য হচ্ছে; যা দেশ ও জাতির জন্য অত্যন্ত হতাশাজনক। ছয়দফা বাস্তবায়ন করতে হলে আমাদের অনেক পথ অতিক্রম করতে হবে। তাই আমরা আটঘাট বেধেই নেমেছি। তিনি সবাইকে সমস্ত ব্যস্ততা ও কাজের ভেতরে ও পেশার মর্যাদা রক্ষার এই লড়াইয়ে সক্রিয় অংশগ্রহণ করার জন্য অনুরোধ জানান।

কৃষিবিদ মোবারক আলি বলেন, বঙ্গবন্ধুর বাংলায় পেশাজীবীরা রাস্তায়- এই স্লোগানটা আমার চোখে জল এনে দেয়। নেতার অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে নেশায় শরীরের সমস্ত লোমকূপ দাড়িয়ে যায়। তিনি আরও বলেন, আমরা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য চাকরি করছি; কোন আমলার হাতকে শক্তিশালী করার জন্য নয়। বাহাউদ্দিন নাসিম কারো কাছে মাথা নত করেনা উল্লেখ করে তিনি সবাইকে নেতৃবৃন্দের প্রতি আস্থা রাখার আহবান জানান।

কৃষিবিদ মোবারক আলির সভাপতিত্বে এ সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষিবিদ আরিফুর রহমান তরফদার, নিতাই কুমার ভট্টাচার্য, প্রকৌশলী সাজাহান আলী প্রমুখ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

পরিবেশ এর অারো খবর