ভাষাশহিদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
ভাষাশহিদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
২০১৬-০২-২১ ১৩:০৪:৪২
প্রিন্টঅ-অ+


অমর একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহিদমিনারে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তান ভাষাশহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার দিনগত রাত ১২টা ১ মিনিটে প্রথমে রাষ্ট্রপতি এবং পরে প্রধানমন্ত্রী কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে জাতির পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন।

এর আগে প্রধানমন্ত্রী ১১টা ৫৩ মিনিটে এবং রাষ্ট্রপতি ১১টা ৫৬ মিনিটে শহিদমিনারে এসে পৌঁছান। প্রধানমন্ত্রীকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক অভ্যর্থনা জানান। পরে রাষ্ট্রপতি এসে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও উপাচার্য তাকে অভ্যর্থনা জানান। পরে ধীর পায়ে এগিয়ে যান শহিদ বেদির দিকে। এসময় করুণ সুরে প্রাঙ্গণজুড়ে বাজছিলো আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি গানটি।

এরপর শহিদদের স্মরণে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তারা।

জাতির পক্ষে পুষ্পার্ঘ্য অপর্ণের পর দলের পক্ষেও শহিদ বেদিতে দলের নেতাকর্মীদের নিয়ে ফুল দেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর পর জাতীয় সংসদের স্পিকার-ডেপুটি স্পিকার, বিরোধীদলীয় নেতা, বিভিন্ন রাজনৈতিক দলের প্রধান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা শহিদ মিনারে ফুল দেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর