তিনশ কর্মী ছাটাই করছে ইয়াহু
তিনশ কর্মী ছাটাই করছে ইয়াহু
২০১৬-০২-২০ ১৫:১২:১১
প্রিন্টঅ-অ+


অনেকদিন ধরেই প্রযুক্তিবিশ্বে ইয়াহুর কাজকারবার বেশ মন্দা চলছে। আর এর জের ধরেই ইয়াহু বন্ধ করে দিতে চলেছে বেশ কিছু ডিজিটাল ম্যাগাজিন।

এর মধ্যে রয়েছে ভ্রমণ, শিশুপালন, স্বাস্থ্যসহ বেশ কিছু বিষয়ের ম্যাগাজিন। এতে চাকরি হারাতে যাচ্ছেন প্রায় ৩০০ ইয়াহু-কর্মী। এনবিসি নিউজের ওয়েবসাইট থেকে এই তথ্য জানা যায়।

ইয়াহুর ব্লগ পোস্টে এই ঘোষণা দেওয়া হয়েছে। মার্কিন এই টেক জায়ান্টের মুখপাত্ররা জানিয়েছেন যে এখন থেকে তারা সংবাদ, খেলাধুলা, বাণিজ্য ও লাইফস্টাইলের দিকেই মনোযোগ দিতে চান।

ইয়াহু পাশাপাশি এই ঘোষণাও দিয়েছে যে এই বছরের এপ্রিল নাগাদ তারা ৩০০ কর্মী ছাঁটাই করতে যাচ্ছে। কিছুদিন আগে টেক জায়ান্টটি জানিয়েছিল যে তারা প্রায় এক হাজার ৫০০ কর্মী ছাঁটাই করবে। সাম্প্রতিক ঘোষণাটি সেই ধারাবাহিকতাতেই দেওয়া বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

ইয়াহুর এই ছাঁটাই প্রক্রিয়া আর অনলাইন ম্যাগাজিনগুলো বন্ধ করে দেওয়ার ফলে মূলত মিডিয়া বিভাগটিই ক্ষতিগ্রস্থ হচ্ছে। যদিও ইয়াহু কর্তৃপক্ষের মতামত— এর ফলে কোম্পানিটির মিডিয়াবিষয়ক কার্যক্রম আরো দক্ষতা লাভ করবে। লস অ্যাঞ্জেলেস আর সান ফ্রান্সিসকোর ইয়াহু অফিসগুলোই মূলত এর দ্বারা প্রভাবিত হচ্ছে।

উল্লেখ্য, প্রতি মাসে প্রায় ৭০ কোটি মানুষ ইয়াহুর ওয়েবসাইট ব্রাউজ করে থাকে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর