আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপহার ইউসির বাংলা সংস্করণ
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপহার ইউসির বাংলা সংস্করণ
২০১৬-০২-২০ ১১:১৯:০৪
প্রিন্টঅ-অ+


ইউসি মোবাইল ব্রাউজারে বাংলা ভাষায় ওয়েব ব্রাউজিংয়ের সুবিধা চালু করল ইউসি ওয়েব। প্রতিষ্ঠানটির কর্মকর্তারা বলছেন, বাংলাদেশিদের জন্য এটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপহার।

রাজধানীর একটি হোটেলে ব্রাউজারটির বাংলা সংস্করণ উদ্বোধন করে চীনের আলীবাবা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠানটি। তাদের দাবি, থার্ড পার্টি মোবাইল ব্রাউজার হিসেবে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ব্রাউজার এটি।

সংবাদ সম্মেলনে ইউসি ওয়েব এর ইমার্জিং মার্কেট বিষয়ক বিপণন ব্যবস্থাপক ক্যাথরিন হং ইউসি ব্রাউজারের বাংলা সংস্করণ চালু করে বলেন, বাংলাদেশে স্মার্টফোন ব্যবহারকারী বাড়ছে। স্মার্টফোনে ব্রাউজার হিসেবে ইউসি ব্রাউজার ব্যবহার করছে অধিকাংশ বাংলাদেশি। গবেষণায় দেখা গেছে, তাঁরা বাংলা ভাষায় ব্রাউজার ব্যবহারে স্বচ্ছন্দ। এ কারণে ইউসি ব্রাউজারের বাংলা সংস্করণ চালু করা হয়।

ক্যাথরিন আরও বলেন, ২০১৫ সালের ডিসেম্বরে প্রথমবারের মতো বাংলায় পরীক্ষামূলকভাবে মোবাইল ব্রাউজার চালু করে ইউসি ওয়েব। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপহার হিসেবে বাংলাদেশিদের জন্য ইউসি ব্রাউজারের বাংলা সংস্করণ চালু করা হল। এ দেশের ব্যবহারকারীদের চাহিদা ও পছন্দের বিষয়টি মাথায় রেখে নতুন সেবাটি চালু করেছে ইউসি ব্রাউজার।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর