‘অ্যাপল সফটওয়্যারে কোনো সমস্যা নেই’
‘অ্যাপল সফটওয়্যারে কোনো সমস্যা নেই’
২০১৬-০২-১৭ ২৩:৩৪:৪৮
প্রিন্টঅ-অ+


মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের অনলাইন সফটওয়্যার ও সেবা নিয়ে অধিকাংশ মানুষ এখন বিরক্ত।

সম্প্রতি অ্যাপল সেবায় একের পর এক বাগ ধরা পড়ছে। কিছু কিছু ক্ষেত্রে একারণে ব্যবহারকারীর সাধের অ্যাপল ডিভাইসটি বিকলও হয়ে যাচ্ছে। বিষয়টি নিয়ে সম্প্রতি আলোচনা ও তর্ক/বিতর্ক করেছেন অ্যাপলের উচ্চপদস্থ নির্বাহী ও সফটওয়্যার সেবার দায়িত্বে থাকা এডি কিউ ও সফটওয়্যার প্রকৌশলীদের প্রধান ক্রেইগ ফেডেরিঘি।

অ্যাপল কতৃপক্ষ জানিয়েছে,এসব বাগ যারা খুঁজে বের করছেন, তারা যে শুধু সমস্যাটির ব্যাপারে জানাচ্ছেন তা নয়, সে সঙ্গে এটিও প্রকাশ করছেন সমস্যাটিতে কত মানুষ আক্রান্ত হচ্ছেন।

নিজেদের মৌলিক সফটওয়্যার প্রসঙ্গে ফেডেরিঘি বলেছেন, “আমি জানি, গত ৫ বছরে আমাদের সফটওয়্যারের মান আরও উন্নত হয়েছে, কিন্তু সমস্যা ও ব্যবহারকারীদের প্রত্যাশাও তাল মিলিয়ে বাড়ছে।” “চিন্তা করুন, আপনি আপনার আইফোন, আইপ্যাড, ম্যাকের পেছনে কত সময় ব্যয় করে থাকেন, সেটি কিন্তু আমরা জানি, কারণ আমরা প্রতিদিন ‘ইউসেজ মেট্রিক্স’ দেখি। এর মানে হচ্ছে, যখন বিশ্বব্যাপী শত কোটি মানুষ এভাবে ডিভাইস ব্যবহার করেন, তখন সমস্যা ধরা পড়বেই। এমন অনেক মানুষ আছেন যারা এরকম সমস্যা বের করতে পারবেন, এখন সে বিষয়টিই শুধু বেড়েছে।”

তারকা, ব্যবসা ও প্রযুক্তিবিষয়ক সাইট বিজনেস ইনসাইডার জানিয়েছে, র্তমানে বিশ্বে একশ কোটি অ্যাকটিভ অ্যাপল ডিভাইস রয়েছে। মূলত এত পরিমাণ অ্যাপল ব্যবহারকারীর কারণেই এত বেশি সফটওয়্যার ত্রুটি ধরা পড়ছে, আলোচনায় সে বিষয়টিই প্রমাণ করার চেষ্টা করা হয়েছে বলেই মন্তব্য করেছে সাইটটি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর