ফেসবুককে তিন মাসের আলটিমেটাম!
ফেসবুককে তিন মাসের আলটিমেটাম!
২০১৬-০২-১৭ ০৯:৪৪:০৫
প্রিন্টঅ-অ+


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যে সমস্ত গ্রাহকদের অ্যাকাউন্ট নেই তাদের অনলাইন কর্মকাণ্ড অনুসরণ বন্ধে তিন মাস সময় বেঁধে দিয়েছে ফ্রান্সের ডাটা নিরাপত্তা কর্তৃপক্ষ সিএনআইএল। ফেসবুক অ্যাকাউন্টে ছয় ক্যারেক্টারের পাসওয়ার্ডের পরিবর্তে কমপক্ষে আট ক্যারেক্টারের পাসওয়ার্ড চালুর নির্দেশও দেয়া হয়েছে।

সিএনআইএলের নির্দেশনার পরিপ্রেক্ষিতে ফেসবুক জানায়, প্রাইভেসির বিষয়টি প্রতিষ্ঠানটির কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। অর্থাৎ আমাদের সাইট ব্যবহারকারীদের প্রাইভেসি নিশ্চিত করার বিষয়টিতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকি। বিষয়টি নিয়ে আমরা ফরাসি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার জন্য তৈরি।

ফেসবুকে অ্যাকাউন্ট থাকুক বা না থাকুক, সাইটটির সব ভিজিটরের অনলাইন কর্মকাণ্ড অনুসরণ করে যোগাযোগ মাধ্যমটি। মূলত কুকি ইনস্টল করে ইন্টারনেট ব্যবহারকারীর ওয়েব অ্যাক্টিভিটি অনুসরণ এবং বিভিন্ন তথ্য সংগ্রহ করে সাইটটি। পাশাপাশি ফ্রান্সের গ্রাহকদের তথ্য যুক্তরাষ্ট্রে অবস্থিত ডাটা সেন্টারে স্থানান্তরের বিষয়েও নিষেধাজ্ঞা আরোপ করেছে সিএনআইএল।

নিরাপদ ডাটা বিনিময়ের জন্য ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্রের মধ্যে চুক্তি শেষ হওয়ার পর এ নির্দেশ দিল ফরাসি কর্তৃপক্ষ।
সূত্র: বিবিসি

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর