খেলোয়াড়ের ভূমিকায় ড্রোন
খেলোয়াড়ের ভূমিকায় ড্রোন
২০১৬-০২-১৭ ০৯:৩৫:২৮
প্রিন্টঅ-অ+


প্রতিরক্ষা, পণ্য সরবরাহ, বিভিন্ন গবেষণার কাজে এতদিন দেখা গেছে ড্রোনের ব্যবহার। এবার দেখা যাবে খেলোয়াড়ের ভূমিকায়। এক ড্রোন আরেক ড্রোনের সাথে অংশ নেবে প্রতিযোগিতায়।

মার্কিন প্রযুক্তিবিষয়ক খবরের সাইট ভার্জ এর প্রতিবেদনে বলা হয়েছে “ইতিমধ্যে এই নতুন খেলাকে কেন্দ্র করে তৈরি হয়েছে অনেক উত্তেজনা, কেননা এই খেলায় অংশ নেবে ভবিষ্যতের যানবাহন- ড্রোন।”

প্রতিযোগিতায় অংশ নেবে ঘন্টায় ১৬০ কিলোমিটার গতি সম্পন্ন দূর থেকে নিয়ন্ত্রণ করা যায় এমন একটি তীব্র চটপটে, ছোট ড্রোন।

ঘোড়দৌড় বা গাড়ি রেসের মত প্রত্যক্ষ ভাবে মানুষ নিয়ন্ত্রিত না হলেও পরোক্ষ ভাবে এটিকে মানুষই নিয়ন্ত্রণ করবে। ড্রোনের গায়ে লাগানো থাকবে ক্যামেরা। আর ওই ক্যামেরা থেকে করা সরাসরি ভিডিও দেখেই ড্রোনগুলো পরিচালনা করা হবে।

ভারতীয় সংবাদ সংস্থা ইন্দো এশিয়ান নিউজ সার্ভিস জানিয়েছে, এই ড্রোন খেলার আরও উত্তেজনা বাড়াতে এর সঙ্গে যোগ হবে এলইডি লাইট, নকশা করা দেহ আর রঙিন পাখা। খেলাটি আরও উপভোগ্য বানাতে ব্যবহার করা হবে বাল্ব ও গাছ কাটার বিশেষ যন্ত্র।

২০১৫ সালের ১১ জুলাই এই লিগের প্রাক-মৌসুম পর্ব অনুষ্ঠিত হয়। চলতি বছর ২২ ফেব্রুয়ারি লেভেল ১ শুরু হবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর