পদ্মা সেতু বিশ্বে ২৫তম
পদ্মা সেতু বিশ্বে ২৫তম
২০১৬-০২-১৬ ০৩:২৬:৫৭
প্রিন্টঅ-অ+


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন পৃথিবীর বৃহত্তম সড়ক সেতুগুলোর মধ্যে বাংলাদেশে বাস্তবায়নাধীন পদ্মা সেতুর অবস্থান ২৫তম। সোমবার জাতীয় সংসদে প্রশ্নোত্তরে স্বতন্ত্র সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

তবে নদীর ওপর নির্মিত সব সেতুর মধ্যে দৈর্ঘ্যের দিক থেকে পদ্মা সেতুর অবস্থান প্রথম। সেতুর ফাউন্ডেশনের গভীরতার দিক থেকেও এর অবস্থান প্রথম।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সোমবার বৈঠকের শুরুতেই প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

সরকার দলীয় সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, যাত্রাবাড়ী ইন্টারসেকশন থেকে মাওয়ায় পদ্মা সেতুর অ্যাপ্রোচ পর্যন্ত এবং পদ্মা সেতুর অপরপ্রান্তের অ্যাপ্রোচের শেষ প্রান্ত হতে ভাঙ্গা পর্যন্ত মোট ৫৫ কিলোমিটার মহাসড়ক চার লেনে উন্নীত করা হবে। এ লক্ষ্যে প্রায় পাঁচ হাজার কোটি টাকা ব্যয়ে একটি ডিপিপি প্রণয়ন করা হয়েছে। এ প্রকল্পটির কাজ বাংলাদেশ সেনাবাহিনী করবে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর