ভালোবাসার ৫টি সেরা বাংলা সিনেমা
ভালোবাসার ৫টি সেরা বাংলা সিনেমা
২০১৬-০২-১৫ ০২:২৬:১৭
প্রিন্টঅ-অ+


বর্তমান সময়ের এমন আধুনিক দিনে বাংলা ছবি! কিন্তু স্বাদ বদলের জন্য আজ আরও একবার ফিরে দেখতে পারেন সেই স্বর্ণ যুগের বাংলা ছবি।

সপ্তপদী- এমন কোনও বাঙালি নেই যার ডক্টর কৃষ্ণেন্দু ও রিনা ব্রাউনের এই ছবিটি ভালো লাগে নি। উত্তম-সুচিত্রা জুটির এই ছবিটি মনে হয় সবচেয়ে বেশি জনপ্রিয়। বিশেষ করে ‘এই পথ যদি না শেষ হয়’- গানটি তো তরুন প্রেমিক জুটির জন্য একেবারে যুৎসই।

সাত পাকে বাঁধা- সৌমিত্র চট্টোপাধ্যায় আর সুচিত্রা সেন কখনই উত্তর-সুচিত্রার মতো হিট জুটি ছিল না। কিন্তু তা সত্ত্বেও তারা যে ছবিগুলি দর্শককে দিয়েছিল, তার মধ্যে সাত পাকে বাঁধা ছিল অন্যতম। বাঙালি দাম্পত্য উঠে এসেছিল ছবিতে। রোমান্সকে ধরা হয়েছিল অন্যভাবে। নবদম্পতিরা আজ দেখতেই পারেন এই ছবিটি।

হারানো সুর- আবার সেই উত্তম-সুচিত্রা। আসলে বাংলা ছবির মধ্যে রোমান্টিকতা খুঁজতে গেলে উত্তম-সুচিত্রা ছাড়া গতি নেই। তাই ‘হারানো সুর’ আজও যে কোনও প্রেমিক প্রেমিকাকে রোমান্সের বাঁধনে বাঁধতে পারে। প্রেমিকার সঙ্গে মধুর আলাপ চলুক, আর পিছনে বাজুক ‘তুমি যে আমার’- গানটি।

দেয়া নেয়া- একেই বোধ হয় বলে প্রেম। যেটা উত্তম কুমারের গান শুনে হয়েছিল তনুজার। মিষ্টি এক প্রেমের গল্প দেয়া নেয়া। প্রিয়জনের সঙ্গে সুন্দর সময় কাটাতে চাইলে সামনে দেয়া নেয়া চালিয়ে রাখুন। হাতে হাত রেখে কখন সময় কেটে যাবে, টেরই পাবেন না।

অগ্নি পরীক্ষা- এক ছিল বালক, আর এক বালিকা। ছোটবেলায় তাদের বিয়ে হয়েছিল। কিন্তু বড় হয়ে কে সে সব মনে রাখে? বালিকার স্মৃতি তেমন পোক্ত না থাকলেও সেই বালক মনে রেখেছিল বালিকাকে। বড় হয়েও ভোলেনি। আবার সেই বালিকার সঙ্গে যখন উঠতি বয়সে দেখা হল, তাঁকে তখনও বলে নি। এই না হলে প্রেম?

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিনোদন এর অারো খবর