বাংলালিংকে ছাঁটাই পরিকল্পনায় অসন্তোষ
বাংলালিংকে ছাঁটাই পরিকল্পনায় অসন্তোষ
২০১৬-০২-১৫ ০১:৪৭:৫১
প্রিন্টঅ-অ+


দেশের দ্বিতীয় বৃহত্তম বেসরকারি মোবাইল অপারেটর বাংলালিংকে ছাঁটাইয়ের পরিকল্পনায় অসন্তোষ ছড়িয়েছে। কর্তৃপক্ষের জেরার মুখে এক কর্মী অসুস্থ হয়ে হাসপাতালেও ভর্তি হয়েছেন। এই প্রেক্ষিতে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে ছুটি ঘোষণা করা হয়েছে। বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে বিভিন্ন অফিসও। প্রতিষ্ঠানটির বিভিন্ন সূত্রে রোববার এ তথ্য জানা যায়। প্রস্তাবিত বাংলালিংক এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি উজ্জল পাল বিকেল ৩টার দিকে বলেন, কর্মীকে জেরার প্রতিবাদে এবং নিরাপত্তাহীনতায় কর্মীরা গুলশানে অপারেটরটির প্রধান কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন। তিনি জানান, বাংলালিংকের সব অফিস বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ, প্রধান অফিসও ছুটি দিয়ে দেওয়া হয়েছে। তার বক্তব্য অনুযায়ী, কাস্টমার কেয়ার সেন্টার, কল সেন্টার ও রোস্টার ডিউটি ছাড়া অন্য সব বিভাগে ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। কর্মীদের মোবাইলে এসএমএস করে ‘আনঅ্যাভেইলেভল সারকামস্টেন্সে’র কারণ দেখিয়ে এ ঘোষণা দেওয়া হয়েছে বলে জানান উজ্জল পাল। কর্মীরা বলছেন, সকাল থেকে অনেক কর্মীকে গুলশানে প্রধান কার্যালয়ে প্রবেশে বাধা দেওয়া হয়। কর্তৃপক্ষের জেরার মুখে টেকনিক্যাল বিভাগের মোশতাক নামে এক কর্মকর্তা অসুস্থ হয়ে পড়েছেন, তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি প্রস্তাবিত ইউনিয়নের সাংগাঠনিক সম্পাদক। কোনো ধরনের পূর্ব নোটিশ ছাড়াই গত ১১ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানের কন্ট্রাকশন বিভাগের সিনিয়র ম্যানেজার শরিফুল ইসলাম ভুঁইয়াকে চাকরিচ্যুত করা হয়। এর জের ধরে তার সহকর্মীরা বাংলালিংকের প্রধান টেকনিক্যাল অফিসার (সিটিও) পেরিয়েন এলহেমিকে ওই দিন সন্ধ্যা থেকে প্রায় রাতভর প্রধান কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন। আইন-শৃঙ্খলা বাহিনীর মধ্যস্থতা ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে অবরুদ্ধদশা থেকে মুক্তি পান পেরিয়েন। এ বিষয়ে তাৎক্ষণিকভাবে বাংলালিংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর