স্মার্টওয়াচ জানাবে বাচ্চা কোথায় রয়েছে
স্মার্টওয়াচ জানাবে বাচ্চা কোথায় রয়েছে
২০১৬-০২-১৪ ১৩:১৫:১২
প্রিন্টঅ-অ+


সবে হাঁটতে শিখেছে। খেলতে খেলতে যে কোথায় চলে গেল। খুঁজে খুঁজে অস্থির আপনি। গুটি গুটি পায়ে কখনও দরজার আড়ালে, তো কখনও বিছানার নীচে। একটু চোখের আড়াল হলেই সিঁড়ি বেয়ে উপরে ওঠার চেষ্টা। ডাকলেও অনেক সময় সাড়া দিতে চায় না। এতটাই চঞ্চল যে কখন কোথায় চলে যায় বোঝা মুশকিল।

আর খুঁজে না পেলেই শুরু হয় দুশ্চিন্তা। সামলানোই কঠিন হয়ে দাঁড়িয়েছে। ছোটো বাচ্চাকে নিয়ে আপনার পরিস্থতি যদি ঠিক এমন হয়, তাহলে এবার দুশ্চিন্তার দিন শেষ। বাচ্চা কোথায় আছে তা এবার এক নিমেষে জানান দেবে স্মার্টওয়াচ।

হ্যাঁ, বাচ্চাদের জন্য এমনই একটি স্মার্টওয়াচ আনছে জাপানি মোবাইল নির্মাতা সংস্থা ZTE। টেলিকম অপারেটিং সংস্থা KDDI-এর সঙ্গে যৌথ উদ্যোগে তারা এই ঘড়িটি বাজারে এনেছে। স্মার্টওয়াচটির নাম মামোরিনো।

ঘড়িটি বাচ্চাদের হাতে বা গলায় লকেটের মতো পরিয়ে দেওয়া যাবে। এবার স্মার্টফোন অ্যাপের মাধ্যমে জেনে নিতে পারবেন আপনার ছোট্ট সোনার হদিশ। তাকে ট্র্যাক করতে সাহায্য করবে GPS।

মামোরিনো স্মার্টওয়াচে থাকছে ভয়েস ওভার LTE (VoLTE)। এটি জল ও ধুলোতে নষ্ট হবে না। 1.4 ইঞ্চের TFT LCD ডিসপ্লের এই ঘড়িটিতে থাকবে 410mAh ব্যাটারি।

র মাধ্যমে দূর থেকে কথা বলা যাবে একটানা তিন ঘণ্টা। স্ট্যান্ডবাই টাইম ১৩০ ঘণ্টা।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর