ফেসবুক মেসেঞ্জারে বাড়তি সুবিধা
ফেসবুক মেসেঞ্জারে বাড়তি সুবিধা
২০১৬-০২-১৪ ১৩:১২:৪৭
প্রিন্টঅ-অ+


মেসেঞ্জারে ইনস্ট্যান্ট মেসেজিং সুবিধার পাশাপাশি আরও বাড়তি সুবিধা যোগ করছে ফেসবুক। অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীরা একাধিক অ্যাকাউন্ট সমর্থন সুবিধা পাবেন।

এ ছাড়া এই মেসেঞ্জারে এসএমএস যুক্ত করছে প্রতিষ্ঠানটি। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চকে এসএমএস যুক্ত করার বিষয়টি নিশ্চিত করেছেন ফেসবুকের একজন মুখপাত্র।


ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, সীমিতসংখ্যক অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর মেসেঞ্জার অ্যাপে এসএমএস আবার ফিরিয়ে আনার বিষয়টি নিয়ে পরীক্ষা চালানো হচ্ছে। এতে অ্যাপটি থেকে বার্তা আদান-প্রদান করা যাবে। ২০১৩ সালে এই ফিচারটি বন্ধ করে দিয়েছিল ফেসবুক।


এর আগে গত বছরের মে মাসে ফেসবুক মেসেঞ্জারে বিনা মূল্যে ভিডিও কল করার সুবিধা যুক্ত করে ফেসবুক কর্তৃপক্ষ। ওই সময় ফেসবুক কর্তৃপক্ষ জানায়, বিশ্বের প্রায় সব দেশেই ভিডিও কল করার সুবিধাটি উন্মুক্ত করে দিয়েছে ফেসবুক। এদিকে এ বছরে জানুয়ারি মাসে ফেসবুক মেসেঞ্জারের সাহায্যে বন্ধুদের সঙ্গে অডিও ও ভিডিও কল করার সুবিধাটি বাংলাদেশে চালু করে ফেসবুক।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর