তথ্য না দেওয়ায় ওসিকে ৫ হাজার টাকা জরিমানা
তথ্য না দেওয়ায় ওসিকে ৫ হাজার টাকা জরিমানা
২০১৬-০২-০৯ ২৩:৪১:১৩
প্রিন্টঅ-অ+


তথ্য অধিকার আইনে তথ্য না দেওয়ায় রাজধানীর ভাটারা থানার ওসি মো. নূরুল মোত্তাকিনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও মঙ্গলবার নির্দেশ দিয়েছে তথ্য কমিশন। প্রধান তথ্য কমিশনার অধ্যাপক গোলাম রহমান মঙ্গলবার এই তথ্য জানান।

হাই কোর্টের একটি নির্দেশ ভাটারা থানায় পৌঁছেছে কি না, তা জানতে তথ্য চেয়েছিলেন আলাউদ্দিন আল মাছুম নামে এক ব্যক্তি। ভাটারা থানার ওসি ওই আবেদন গ্রহণে অস্বীকার করলে তিনি তথ্য কমিশনে অভিযোগ দেন বলে কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অভিযোগ পেয়ে ওসি নূরুল মোত্তাকিনকে শুনানিতে ডেকেছিল তথ্য কমিশন। কিন্তু তিনি এতে উপস্থিত হননি। কমিশনের পক্ষ থেকে জানানো হয়, শুনানিতে গরহাজির থাকায় এবং কোনো সময়ের আবেদন না করায় তাকে (ওসি) পাঁচ হাজার টাকা জরিমানা এবং তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রধান তথ্য কমিশনার গোলাম রহমান, কমিশনার নেপাল চন্দ্র সরকার ও অধ্যাপক খুরশীদা বেগম সাঈদ শুনানিতে উপস্থিত ছিলেন। বিষয়টি নিয়ে কথা বলতে যোগাযোগ করা হলে তথ্য কমিশনের আদেশের কপি হাতে পাননি জানিয়ে এখনই কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানান রাজধানীতে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা নূরুল মোত্তাকিন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

আইন ও অধিকার এর অারো খবর