বিদ্যুৎ সফলতা নিয়ে বক্তব্যের সময় চলে গেলো বিদ্যুৎ!
বিদ্যুৎ সফলতা নিয়ে বক্তব্যের সময় চলে গেলো বিদ্যুৎ!
২০১৬-০২-০৯ ২১:৪৪:৫৫
প্রিন্টঅ-অ+


বিদ্যুৎ নিয়ে বর্তমান সরকারের সফলতা তুলে ধরে বক্তব্য দেওয়ার সময় বিদ্যুৎ বিভ্রাটে পড়েন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এর ফলে শিক্ষামন্ত্রীর বক্তব্য এক মিনিট বন্ধ থাকে। মঙ্গলবার বেলা ২টা ৪২ মিনিটে খুলনা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

এসময় শিক্ষামন্ত্রী বলেন, বিদ্যুৎও রসিকতা করছে। তাই, আলোচনার মধ্যেও বিভ্রাট হলো।’ খুলনা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ওরিয়েন্টেশন ও নবীনবরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, ‘পে স্কেল নিয়ে কথা বলার সময় আমি শিক্ষকদের হয়েই কথা বলি। আমি সেভাবেই পদক্ষেপ নিচ্ছি। শিগগিরই সুন্দর সমাধান দেওয়া হবে।’

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ‘অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ বেশি। নিজের সঙ্গে নিজে প্রতিযোগিতা করে আরও অনেক ওপরে উঠতে হবে।’

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়গুলোকে গতানুগতিক ধারায় চলতে দেওয়া যাবে না। শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন আনতে হবে। জ্ঞান চর্চা ও গবেষণার ক্ষেত্র তৈরি করতে হবে। কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিতে হবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার খান আতিয়ার রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি বিদ্যা স্কুলের ডিন প্রফেসর মো. ইসমত কাদির। বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন ছাত্র বিষয়ক পরিচালক মো. এনামুল হক। বিশ্ববিদ্যালয়ের পাঁচটি স্কুলের ডীন ও একটি ইনস্টিটিউটের পরিচালকরা নিজ নিজ বিভাগের নবীন শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

শিক্ষা এর অারো খবর