ইঞ্জিনিয়ারদের বেতন ও গ্রেড বৈষম্য নিয়ে প্রধানমন্ত্রীর সাথে কথা বলবেন রওশন এরশাদ
ইঞ্জিনিয়ারদের বেতন ও গ্রেড বৈষম্য নিয়ে প্রধানমন্ত্রীর সাথে কথা বলবেন রওশন এরশাদ
২০১৬-০২-০৭ ২৩:১৮:২৯
প্রিন্টঅ-অ+


বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদ ইঞ্জিনিয়ারদের বেতন ও গ্রেড বৈষম্য নিয়ে প্রধানমন্ত্রীর সাথে কথা বলারও আশ্বাস দিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশ ইঞ্জিনিয়ারদের হাত ধরে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। তিনি ইঞ্জিনিয়ারদের প্রতি এ ধারা ধরে রাখার আহবান জানান।

ইঞ্জিনিয়ারস ইন্সটিটিউশন, বাংলাদেশ (আইইবি)-র ৫৬তম কনভেনশনের সমাপনী ঘোষণা করার প্রাক্কালে দেয়া প্রধান অতিথির বক্তব্যে রওশন এরশাদ এসব কথা বলেন।
আইইবি চত্বরে রবিবার বিকেল তিনটায় ‘ইঞ্জিনিয়ারস ফর সাসটেইনেবল ডেভলপমেন্ট’ বিষয়কে সামনে রেখে শুরু হওয়া ইঞ্জিনিয়ারস ইন্সটিটিউশন, বাংলাদেশ (আইইবি)-র ৫৬তম কনভেনশনের সমাপনী ঘোষণা করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে রওশন এরশাদ বলেন, বিশ্বায়নের এই যুগে মানুষ সৃষ্ট সমস্যা সমাধান করে টেকসই উন্নয়ণের পরিকল্পণা করা প্রয়োজন। উন্নত দেশ যেভাবে আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে আরও উন্নত হচ্ছে আমাদেরও সেভাবে এগোতে হবে।

স্বাগত বক্তব্যে আইইবি ঢাকা কেন্দ্রের সভাপতি মেসবাউর রহমান টুটুল বলেন, আমাদের দেশ ত্রিশ লক্ষ শহীদের দেশ। যখন আমরা রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন করতে পেরেছি তখন শ্রম ও মেধার বিনিময়ে কাঙ্খিত উন্নয়নের লক্ষ্যেও পৌঁছে যেতে পারবো।
সভাপতির বক্তব্যে আইইবির প্রেসিডেন্ট কবির আহমেদ ভুঁইয়া বলেন, স্বাধীনতার পরে একটা যুদ্ধ বিধ্বস্ত দেশ গড়ার লক্ষ্যে বঙ্গবন্ধু যেভাবে ইঞ্জিনিয়ারদের উপরে আস্থা ও বিশ্বাস রেখে কাজ করে যাচ্ছিলেন তা প্রকৌশলী সমাজ আজও গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে।

তিনি আরও বলেন, প্রকৌশলীরা সরকারের ঘোষিত উন্নয়ন লক্ষ্য মাত্রা বাস্তবায়ন করতে মাঠ পর্যায়ে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। দেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে অতি প্রয়োজন না হলে বিদেশী পরামর্শক নিয়োগ না দিয়ে যোগ্য ও মেধাবি দেশী পরামর্শক নিয়োগ দেয়া হলে দেশের সামগ্রিক উন্নয়ন ত্বরান্বিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ইঞ্জিনিয়ারিং ইনিস্টিটিউশনের সম্মানী সাধারণ সম্পাদক আব্দুস সবুর ক্যাডার-ননক্যাডার এবং ফাংশনাল সার্ভিসে বৈষম্য, সিলেকশন গ্রেড ও টাইমস্কেল বহাল রাখাসহ চলমান আন্দোলনের কথা তুলে ধরেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

স্বদেশ এর অারো খবর