আন্দোলনরত প্রকৌশলীরা প্রধানমন্ত্রীর কাছে আবারও তাদের দাবি-দাওয়া তুলে ধরবেন
আন্দোলনরত প্রকৌশলীরা প্রধানমন্ত্রীর কাছে আবারও তাদের দাবি-দাওয়া তুলে ধরবেন
২০১৬-০২-০৫ ২২:১৯:৩৪
প্রিন্টঅ-অ+


জাতীয় বেতনকাঠামো নিয়ে আন্দোলনরত প্রকৌশলীরা প্রধানমন্ত্রীর কাছে আবারও তাদের দাবি-দাওয়া তুলে ধরবেন। শুক্রবার দুপুরে আইইবি’র কাউন্সিল হলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সিনিয়র তিন সচিবের নেতৃত্বাধীন কোর কমিটির সঙ্গে বৈঠকের পর তারা অনেকটা আশাবাদী। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা পেশাজীবীদের আন্দোলনের বিষয়ে সঠিক পদক্ষেপ নেবেন বলে সংবাদ সম্মেলনে আশাবাদ ব্যক্ত করা হয়।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, বর্তমানে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠানগুলোতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অযাচিত হস্তক্ষেপ ও খবরদারি বৃদ্ধি পেয়েছে। এগুলো বন্ধ না হলে এসব সংস্থায় কর্মরত প্রকৌশলী ও পেশাজীবিদের কর্মোদ্যম ব্যহত হবে, বাড়বে ক্ষোভ এবং পরিণামে নি¤œগামী হবে উৎপাদনশীলতা। কোনোক্রমেই এ সকল খাত পরিচালনায় আমলাতন্ত্রের প্রত্যক্ষ ও পরোক্ষ অংশগ্রহণ ও নিয়ন্ত্রণের সুযোগ রাখা উচিত নয়।

সংবাদ সম্মেলনে আইইবি’র প্রেসিডেন্ট কবির আহমেদ ভূঞা বলেন, রাজউকসহ প্রকৌশল সেক্টরগুলোর যেসব ডেস্কে দুর্নীতি হয় তার সঙ্গে প্রকৌশলীরা জড়িত নয়।

সংবাদ সম্মেলনে জাতীয় বেতনস্কেলে প্রকৌশলীদের মধ্যে ক্যাডার-নন ক্যাডার বৈষম্য দূর করা, বেতনস্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পূনর্বহাল, ইউএনও’কে ক্ষমতায়ন করে জারি করা অফিস স্মারক বাতিল, আন্তঃক্যাডার বৈষম্য দূর করতে সকল ক্যাডার ও সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ সৃষ্টির লক্ষ্যে সুপার নিউমারি পদ সৃষ্টি, সকল ধরনের প্রেষণে নিয়োগ ও কৃত্যপেশাভিত্তিক প্রশাসন প্রতিষ্ঠার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আইইবি’র ভাইস প্রেসিডেন্ট খন্দকার মনজুর মোর্শেদ, শাহাদাৎ হোসেন শেলী, নূরুজ্জামান, সহকারী সাধারণ সম্পাদক এসএম মঞ্জুরুল হক মঞ্জু, প্রকৌশলী মো. মোজাম্মেল হক, শাহাদাৎ হোসেন শিবলু, ঢাকা সেন্টারের প্রেসিডেন্ট মেসবাহুর রহমান টুটুল, সেক্রেটারি আমিনুর রশীদ চৌধুরী মাসুদ, দি ইঞ্জিনিয়ার্স সম্পাদক শেখ তাজুল ইসলাম তুহিন প্রমুখ।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

প্রকৌশল সংবাদ এর অারো খবর