এসএ গেমসের ১২তম আসরের পর্দা উঠবে আজ
এসএ গেমসের ১২তম আসরের পর্দা উঠবে আজ
২০১৬-০২-০৫ ০০:৪১:৩৯
প্রিন্টঅ-অ+


প্রতীক্ষার প্রহর শেষ। শুক্রবার ৫ জানুয়ারি ভারতের গুয়াহাটিতে মহাসমারোহে পর্দা উঠবে এশিয়ার অলিম্পিক খ্যাত এসএ গেমসের ১২তম আসরের।

দক্ষিণ এশিয়ার ১৫০৫ জন নারী ও ১১৬৭ জন পুরষ অ্যাথলেটের অংশগ্রহণে অনুষ্ঠেয় এই গেমসের উদ্বোধন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের উত্তর পূর্ব প্রদেশের সংস্কৃতিসহ তুলে ধরা হবে অংশগ্রহণকারী বাকি ৭টি দেশের সংস্কৃতিও।

২৩টি ডিসিপ্লিনের এবারের এসএ গেমসে মোট স্বর্ণ পদকের সংখ্যা ২২৮টি, রৌপ্য ২২৮টি ও ৩০৮টি ব্রোঞ্জ। মোট ডিসিপ্লিনের ১৬টি অনুষ্ঠিত হবে গুয়াহাটিতে ও বাকি ৭টি শিলংয়ে।

এসএস গেমসের এবারের আসরে বাংলাদেশ থেকে ২২টি ইভেন্টে ২৪১ জন পুরুষ ও ১৮ টি ইভেন্টে ১৬৮ জন নারী প্রতিযাগী অংশ নিচ্ছেন।

গেমসের মাসকট হিসেবে থাকছে ‘তিখর’ নামের ছোট অথচ তীক্ষ ও আধুনিক স্পোর্টিং মানসিকতার এক গন্ডার। আর থিম সং থাকছে, প্রয়াত ভুপেন হাজারিকার “পৃথিবী এক ক্রীড়াঙ্গন, ক্রীড়া হলো শান্তির প্রাঙ্গন।’’

১২ দিনের এই ক্রীড়া মহাযজ্ঞ শেষ হবে ১৬ ফেব্রুয়ারি।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

ক্রীড়া এর অারো খবর