খালেদা নেই, আইইবি কনভেনশনে অতিথি হচ্ছেন রওশন এরশাদ
খালেদা নেই, আইইবি কনভেনশনে অতিথি হচ্ছেন রওশন এরশাদ
২০১৬-০২-০৫ ০০:২৯:২৪
প্রিন্টঅ-অ+


ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) কনভেনশনে অতিথির তালিকা থেকে বাদ পড়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ।

আইইবি’তে প্রচলিত বিধান অনুযায়ী এর কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এবং সমাপনী অধিবেশনে বিরোধী দলীয় নেত্রী প্রধান অতিথি হয়ে থাকেন। বিগত ৯১ সাল থেকেই তিনি কোনো একটি অনুষ্ঠানে থাকতেন। কিন্তু এবার অনুষ্ঠেয় ৫৬তম কনভেনশনে তার ব্যতিক্রম হলো। দশম সংসদ নির্বাচনে অংশ না নেয়ায় বর্তমান সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এবার অতিথি হচ্ছেন। এবারই প্রথম তিনি এই অনুষ্ঠানের আমন্ত্রণ পেলেন। ৭ ফেব্রুয়ারী বিকেল ৩ টায় সমাপনী অধিবেশনে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আইইবি সূত্র জানিয়েছে, কনভেনশনে দেশ বিদেশের প্রায় ৫৫০০ প্রকৌশলী অংশ নেবেন। কনভেনশনে বিভিন্ন সেশনে কয়েকটি সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারগুলোর মূল প্রতিপাদ্য বিষয় থাকবে টেকসই উন্নয়ন।

আইবি’র সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর জানিয়েছেন, কনভেনশন সফল করার জন্য ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। ইতিমধ্যে দেশ-বিদেশের প্রায় ৫৫০০ প্রকৌশলী কনভেনশনে অংশগ্রহণের জন্য নিজের নাম তালিকাভুক্ত করেছেন। তিনি প্রচলিত প্রথা অনুযায়ী বেগম রওশন এরশাদকে সমাপনী অধিবেশনে প্রধান অতিথি করা হয়েছে।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিশেষ প্রতিবেদন এর অারো খবর