মার্চের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে ‘জাতীয় হ্যাকাথন ২০১৬’
মার্চের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে ‘জাতীয় হ্যাকাথন ২০১৬’
২০১৬-০২-০৫ ০০:১৭:০২
প্রিন্টঅ-অ+


তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের আয়োজনে আগামী মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে ‘জাতীয় হ্যাকাথন ২০১৬’। প্রোগ্রামার ও অ্যাপ নির্মাতাদের নিয়ে আয়োজিত এ প্রতিযোগিতার নিবন্ধন শুরু হয়েছে। নিবন্ধনের শেষ তারিখ ১৫ ফেব্রুয়ারি।
এবারের হ্যাকাথনে উন্নয়নের ধারা পাকাপোক্ত করে এমন ১০টি বিষয় সামনে রেখে প্রতিযোগীদের লড়তে হবে। বিষয়গুলোর মধ্যে আছে কৃষি উৎপাদন, নবজাতক ও শিশু, সড়ক দুর্ঘটনা, শিক্ষায় মানসম্মত শিক্ষক, নারীর বিরুদ্ধে সহিংসতা, জ্বালানি সক্ষমতা, নগরের পরিবেশ, টেকসই পর্যটন, সামুদ্রিক সম্পদ এবং দুর্নীতি। এই বিষয়গুলোর যে প্রতিবন্ধকতাগুলো আছে, প্রযুক্তির মাধ্যমে কীভাবে তার সমাধান করা যায় প্রতিযোগীদের তা-ই খুঁজে বের করতে হবে।
হ্যাকাথনে অংশগ্রহণকারীরা একটানা ৩৬ ঘণ্টা প্রোগ্রামিংয়ের মাধ্যমে সমাধানের পথ খুঁজে বের করবেন। বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠানের পক্ষে অংশগ্রহণের সুযোগ থাকছে। তবে নিবন্ধনের জন্য দুই থেকে ছয় সদস্যের দল গঠন করতে হবে।
আগ্রহীদের নিবন্ধনের জন্য ঢুঁ মারতে হবে এই ঠিকানায়: http://hackathon.ictd.gov.bd।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর