হ্যাপি বার্থডে ফেসবুক, নিজের জন্মদিনে কী উপহার দিচ্ছে আমাদের?
হ্যাপি বার্থডে ফেসবুক, নিজের জন্মদিনে কী উপহার দিচ্ছে আমাদের?
২০১৬-০২-০৪ ১৫:০২:৩৭
প্রিন্টঅ-অ+


আজ ১২ বছর পূর্ণ করল আপনার আদরের ফেসবুক। ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি আত্মপ্রকাশ করা ফেসবুক এখন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। এ বারের জন্মদিনে নতুন কী কী নিয়ে আসছে ফেসবুক? দেখে নিন এক নজরে-

১) জাইকা ভাইরাসের অশনি সঙ্কেতে জুবুথুবু বিশ্ব। এই ভাইরাসকে রুখতে এখনও পর্যন্ত প্রমাণিত কোনও প্রতিষেধক পাওয়া যায়নি। নতুন এই ভাইরাসের প্রতিরোধে সচেতনতা বাড়াতে এগিয়ে এল ফেসবুক। বিশ্বের সর্বাধিক জনপ্রিয স্যোশাল মিডিয়া ফেসবুক জাইকা নিয়ে প্রকাশ করে একটি ভিডিও। ইতিমধ্যেই পাঁচ লক্ষ মানুষ দেখেছন এই ভিডিওটি।

২) ফেসবুক নিয়ে আসতে চলেছে পেজ ম্যানেজারের নতুন ফিচার। ইংরেজি ছাড়াও অন্যান্য ভাষায় পোস্ট করতে পারবেন আপনার বার্তা।

৩) ফেসবুক কি উবেরের সঙ্গে চুক্তি করতে চলেছে? সূত্রের খবর, ফেসবুক তৈরি করছে এমন এক প্ল্যান যেখানে খুব সহজেই গাড়ি বুক করতে পারবেন। এমনকী, ড্রাইভার আপনাকে অনলাইনে জানিয়ে দিতে পারবেন গুরুত্বপূর্ণ তথ্য।

৪) যাঁরা খেলা পাগল তাঁদের জন্য সুখবর। এ বার আইফোনে পাবেন ফেসবুক স্পোর্টস স্টেডিয়াম।

৫) ফেসবুকে ভিডিও তো এখন জনপ্রিয়। তবে ফেসবুক আনতে চলেছে লাইভ ভিডিও। সেই ভিডিও আপনি শেয়ারও করতে পারবেন।

ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর প্রকাশিত প্রচারিত কোনো সংবাদ, তথ্য, রেখাচিত্র, ভিডিও, অডিও কনটেন্ট কপিরাইট অাইনে পু্র্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবেনা ।

মন্তব্য

মন্তব্যে প্রকাশিত মত মন্তব্যকারীর একান্তই নিজস্ব। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু নিয়ে ইঞ্জিনিয়রবিডি ডটকম-এর কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো দায় নেবে না।

বিজ্ঞান প্রযুক্তি এর অারো খবর